অস্তিত্ব
- শাহিন আহমদ তালুকদার - অস্তিত্ব ১২-০৫-২০২৪

জোছনার আলোয় তোমার ছায়া পড়েছে
ডেকে গেছে অনাবৃত স্বপ্ন গুলো...
নিয়ন আলোর নীচে তুমি আর পৃথিবী
একাকার হয়ে যাও সন্ধ্যায়।

আমি দেখেছি পারফিউম গন্ধমাখা একটি রাত
ক্রমেই যে রাত থেকে প্রভাত
প্রভাত থেকে সন্ধ্যে।
তোমার বাড়ীর প্রাচীর জুড়ে বিদীর্ণ্য দেয়াল
সেখানেই ডাকা পড়ে আছে তোমার সকল মানবতা।
অভিভাবকরা তোমাকে কড়া পাহারায় রাখে
নিশ্চিষ্ট নিরাপত্তার বেড়া জ্বালে থেকে তুমি
ক্রমেই গড়ে চলছো ভাঙনের বিশ্রী সব ইতিহাস।

সেই ইতিহাস স্বাক্ষী...
লক্ষিন্দরের লোহার বাসরেও সাপ ঢোকে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

rjmahin
২১-০৮-২০১৬ ১৭:০৯ মিঃ

হুম ভাল ই